করোনার হটস্পট এখন মাগুরা পৌরএলাকা

মাগুরায় করোনার হটস্পট এখন পৌরএলাকা । পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা । গত একসপ্তাহে পৌরএলাকায় ২৯জনের করোনা শনাক্ত হয়েছে। যা থেকে বোঝা যাচ্ছে মাগুরা পৌরসভার বিভিন্ন এলাকায়  খুব দ্রুতই করোনা ভাইরাসটি ছড়াচ্ছে।

মাগুরায় আজ শুক্রবার নতুন করে ৭ জন করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৯৭ জন।  নতুন আক্রান্তের মধ্যে  পৌরসভার ৫ জন রয়েছে । তাদের মধ্যে ভায়না, আদর্শ পাড়া, স্টেডিয়াম পাড়া, সদর হাসপাতাল পাড়া ও পারলা গ্রমের বাসিন্দা রয়েছে ।এছাড়া সদর উপজেলার মঘী ইউনিয়নের বড়খড়ি গ্রামের ১জন এবং শ্রীপুরের গোপালপুরের ১ জন করোনা আক্রান্ত হয়েছে ।

মাগুরা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৯৭জন ।  তাদের মধ্যে মাগুরা সদরে ৬৫ জন, শ্রীপুরে ১৫ জন, শালিখায় ৮ জন, মহম্মদপুরে ১০ জন। করোনা অক্রান্ত হয়ে মাগুরা সদর, শ্রীপুর ও শালিখায় ১জন করে মারা গেছে মোট ৩জন। ইতিমধ্যে সুস্থ্য হয়েছেন ৪৫ জন। বর্তমানে হোম আইসোলেশনে আছে ৪৭জন এবং প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছে ৩ জন।

এছাড়া রবিবার থেকে মাগুরা পৌরসভার ৪নং ওয়াডের খানপাড়া ও পিটিআই পাড়াকে রেড জোন হিসাবে চিহিৃত করে প্রশাসন এ দুই এলাকাকে লকডাউন ঘোষণা করে।

মাগুরার সিভিল সার্জন ডা: প্রদিপ কুমার সাহা, মাগুরাবাসীর প্রতি বিশেষভাবে অনুরোধ করে বলেন, গত ২২ শে এপ্রিল, ২০২০ থেকে আজ অবধি (২মাসের অধিক সময়) ৯৭ জন কোভিড ১৯ রোগী মাগুরাতে সনাক্ত হয়েছে। এর মধ্যে মাগুরা পৌরএলাকায় ২৯ জন রোগী এই সপ্তাহে সনাক্ত হয়েছে ।  তাহলে বোঝাই যাচ্ছে মাগুরা পৌরসভায়  খুব দ্রুতই করোনা ভাইরাসটি ছড়াচ্ছে। এজন্য ধরে নেওয়া যায় বর্তমানে মাগুরায় করোনার হটস্পট পৌরএলাকা । তাই আসুন আমরা করোনাকে ভয় না করে  বরং নিজেরা সচেতন হয়ে করোনা মোকাবেলা করি ।

No comments

Powered by Blogger.